রিফান্ড পলিসি (Refund Policy)
Last modified: December ,19, 2024
আমরা বিশ্বাস করি ক্রেতার আস্থাই এবং বিশ্বাস আমাদের অন্যতম অর্জন। আম্মার শপে পেমেন্ট করার জন্য জনপ্রিয় মাধ্যম ক্যাশ অন ডেলিভারি হলেও ক্রেতাগন তাদের সুবিধার্থে বিকাশ, নগদ, রকেট, কার্ডের মাধ্যমে অগ্রীম মূল্য পরিশোধ করে থাকেন। এছাড়াও আমাদের কিছু সীমাবদ্ধতার কারণে নির্দিষ্ট কিছু পণ্যের জন্য অগ্রীম পেমেন্ট নিতে হয়।
আম্মার শপে বর্তমানে দেশি-বিদেশি অনেক পণ্য আছে। তারপরেও আসলে সব পণ্য স্টক থেকে দেবার নিশ্চয়তা নেই । তারপরেও আমরা সর্বোচ্চ চেষ্টা করি যত দ্রুত সম্ভব আপনার অর্ডারটি পৌঁছে দেবার।
কিন্তু কেউই তো আর ভুলের ঊর্ধ্বে নয়, তেমনি আমরাও এতো বিশাল অপারেশন চালাতে গিয়ে ভুল হয়ে যেতে পারে। স্টকে নেই এমন প্রোডাক্টগুলো সাপ্লায়ারের নিকট থেকে সংগ্রহ করতে গেলে মাঝেমধ্যে দেখা যায়, প্রোডাক্টগুলো সাপ্লায়ারের নিকট নেই। তখন অগ্রীম মূল্য পরিশোধিত অর্ডারটি নিয়ে আমাদের মাঝে মধ্যেই বিড়ম্বনায় পড়তে হয়।
আর এজন্যই পণ্য সরবরাহে ব্যর্থ হলে, কিংবা পণ্য ডেলিভারি হবার পূর্বেই বাতিল হলে রকমারি কর্তৃপক্ষ সরাসরি পরিশোধিত অর্থ নির্দিষ্ট মাধ্যমেই ফেরত প্রদান করবে। ইনশাআল্লাহ !
ক) রিফান্ড মাধ্যম: কোন কারণে নির্ধারিত আম্মার অনলাইন শপ পণ্য সরবরাহ করতে ব্যর্থ হলে ক্রেতার পরিশোধিত অর্থ যে মাধ্যমে পরিশোধ করেছেন সেই একই মাধ্যমে (বিকাশ, নগদ, রকেট, কার্ড ও ব্যাংক ট্রান্সফার ইত্যাদি) ফেরত প্রদান করবে।
খ) রিফান্ডের সময়: অগ্রীম মূল্য পরিশোধিত অর্ডারটি ডেলিভারি না হলে কিংবা ডেলিভারি হবার পূর্বেই বাতিল হলে, রিফান্ড সিন্ধান্ত গ্রহনের সময় থেকে রিফান্ড প্রসেস করতে সাধারণত ৭-১০ কর্মদিবস সময় লেগে যেতে পারে (সংশ্লিষ্ট অর্থ প্রদানকারী মাধ্যমে ব্যবহৃত সময় ব্যতীত)। যদি এর মাঝে রিফান্ড না পান, তাহলে আমাদের সাথে যোগাযোগ করবেন। তবে প্রোডাক্টভেদে ক্রয়াদেশের শর্তানুযায়ী পণ্য সরবরাহ কিংবা ক্রেতা সেবা গ্রহনে ব্যর্থ হলে পরিশোধিত অর্থ ফেরত পেতে কিছুটা অতিরিক্ত সময় লেগেও যেতে পারে।
গ) রিফান্ড নোটিফিকেশন: রিফান্ড করার পর ক্রেতাকে এসএমএস, ফোন, ইমেইল বা অন্য কোন মাধ্যমে অবহিত করা হবে। ইনশাআল্লাহ। রিফান্ড না পেলে রিফান্ড নোটিফিকেশন পাওয়ার ৩ দিনের মধ্যে যোগাযোগ করতে হবে। অন্যথায় আপনার টাকা ফেরত পেয়েছেন বলে গণ্য হবে।
ঘ) রিফান্ড অভিযোগ: যদি ৭-১০ কর্মদিবসের মধ্যে রিফান্ড না পান অথবা রিফান্ড সংক্রান্ত যেকোন অভিযোগ জানাতে আমার অনলাইন শপিং হোয়াটসঅ্যাপ নাম্বারে (০১৯৭৫ ৫৫ ৩৩ ০০) যোগাযোগ করতে হবে।
ঙ) ফেরতযোগ্য অর্থ:
১) অগ্রীম মূল্য পরিশোধিত অর্ডারটি ক্যান্সেল হলে কিংবা গ্রাহক নিজে ক্যান্সেল করতে অনুরোধ করলে সম্পূর্ণ মূল্য রিফান্ড দেয়া হবে ইনশাআল্লাহ ।
২) অগ্রীম মূল্য পরিশোধিত অর্ডারটি ডেলিভারি না হলে কিংবা ডেলিভারি হবার পূর্বেই রিটার্ন এলে সম্পূর্ণ মূল্য রিফান্ড দেয়া হবে ইনশাআল্লাহ ।
৩) অনলাইন পেমেন্টের ক্ষেত্রে গ্রাহক পণ্যের মূল্যের চেয়ে অতিরিক্ত টাকা পেমেন্ট করে থাকলে, অথবা পেইড অর্ডারের কোনো পণ্য যদি স্টকে না থাকার কারণে অর্ডার থেকে বাদ দেয়া হয়, তবে সেক্ষেত্রে মোট মূল্যের অতিরিক্ত টাকা গ্রাহককে রিফান্ড করে দেয়া হবে ইনশাআল্লাহ ।
৪) অনলাইন পেমেন্টের ক্ষেত্রে টেকনিক্যাল ভুলের কারণে যদি বেশি টাকা কেটে রাখা হয়, তাহলে যথাযথ প্রমাণ প্রদানপূর্বক অতিরিক্ত অর্থ ফেরত দেওয়া হবে ইনশাআল্লাহ ।
৫) পেইড অর্ডার প্রসেসিং স্ট্যাটাসে থাকাবস্থায় যদি কোনো পণ্য সাপ্লাইয়ারের থেকে না পাওয়া যায় কিংবা দ্রুততম সময়ের মধ্যে সংগ্রহ না করা যায়, সেক্ষেত্রে ক্রেতার সাথে আলোচনাপূর্বক উক্ত পণ্যটির টাকা রিফান্ড করে বাকি পণ্যগুলো পাঠিয়ে দেয়া হবে ইনশাআল্লাহ।
৬) ক্যাশব্যাক অফার চলাকালীন কোন কারণে ক্রেতা অর্ডার ক্যান্সেল করলে কিংবা রকমারি পণ্য সরবরাহে ব্যর্থ হলে রকমারি কর্তৃপক্ষ ক্যাশব্যাকের অর্থ বাদ দিয়ে রিফান্ড করবে।
৭) রিটার্ন ও এক্সচেঞ্জ পলিসি অনুসরণ করে নির্দিষ্ট সময়ের মধ্যে পণ্যের ত্রুটি প্রমাণসহ উত্থাপন করলে এবং সাপ্লাইয়ের কাছে স্টক থাকে, তাহলে আগের পণ্যটি পরিবর্তন করে নতুন পণ্য দেওয়া হবে। আর যদি স্টক না থাকে, তাহলে ত্রুটিযুক্ত পণ্যটি ফেরত পাবার পর পণ্যটির সম্পূর্ণ অর্থ রিফান্ড করা হবে ইনশাআল্লাহ । নির্দিষ্ট সময়ের পর কর্তৃপক্ষকে জানালে রিফান্ড প্রযোজ্য হবে না।
৮) শুধুমাত্র ফেরত পাঠানো পণ্যটির মূল্য রিফান্ড করা হবে। ফেরত পাঠানো পণ্যের জন্য শিপিং চার্জ রিফান্ডযোগ্য নয়।
৯) আপনার ফেরত পাঠানো পণ্যটি যাচাই-বাছাইয়ের পর রিফান্ড দেয়া হবে। কাস্টমার নিকট থেকে ফিজিক্যালি ড্যামেজ হওয়া প্রোডাক্টের জন্য রিফান্ড প্রযোজ্য হবে না।
চ) অফেরতযোগ্য অর্থ:
১) গিফট ভাউচার পেইড: গিফট ভাউচারের মাধ্যমে পরিশোধিত অর্থ ফেরতযোগ্য নয়। ক্রেতা অর্ডার বাতিল করলে কিংবা আম্মার অনলাইন শপ পণ্য সরবরাহে ব্যর্থ হলে পরিশোধিত অর্থ পরবর্তি অর্ডারে ব্যবহার করতে পারবেন।
২) আম্মার শপের ব্যালেন্স: ক্রেতা অর্ডার বাতিল করলে কিংবা আম্মার অনলাইন শপ পন্য সরবরাহে ব্যর্থ হলে পরিশোধিত অর্থ সরাসরি ক্রেতাকে রিফান্ড করা হবে। তবে কোন ক্রেতা ইচ্ছাকৃতভাবে পরিশোধিত মূল্য আম্মার অনলাইন শপে ব্যালেন্সে জমা রাখতে পারবেন। আম্মার শপের ব্যালেন্সে জমানো অর্থ রিফান্ডযোগ্য নয়। পরবর্তি যেকোন অর্ডারে ব্যবহার করতে পারবেন।
৩) আম্মার শপের ব্যালেন্স পেইড: আম্মার শপের ব্যালেন্স পেইড করার পরে অর্ডারটি বাতিল হলে পরিশোধিত অর্থ আম্মার শপের পের ব্যালেন্সেই যুক্ত হবে। পরবর্তি যেকোন অর্ডারে ব্যবহার করতে হবে।
৪) রিটার্ন ও এক্সচেঞ্জ পলিসি অনুসারে ফেরত পাঠানো পণ্যের জন্য শিপিং চার্জ বা ডেলিভারি চার্জ রিফান্ডযোগ্য নয়।
৫) যদি পেমেন্ট মেথড হিসাবে ‘ক্যাশ অন ডেলিভারি’ সিলেক্ট করে থাকেন এবং কাস্টমার যদি পণ্যটির জন্য কোন টাকা পরিশোধ না করে থাকেন, তাহলে কোনো টাকা রিফান্ড পাবেন না।